AN2BNANGLA NEWS
June 21st, 2024
Breaking News
Breaking Newsঅন্যান্যঅর্থনীতি খবরআঞ্চলিক খবরআন্তর্জাতিক খবরখেলাধুলা খবরছবি গল্পজাতীয় খবরজীবনধারা খবরবৈশিষ্ট্য খবর

BSF 150 Battalion উদ্যোগে নাগরিক সহায়তা কর্মসূচী

Boxanagar: সীমান্ত সুরক্ষার পাশাপাশি সামাজিক জনকল্যান মূলক কর্মকান্ডে এগিয়ে আসতে দেখা গেল বি এস এফের ১৫০ নং ব্যাটেলিয়নকে।  সোমবার সকাল এগারো ঘটিকার সময় ত্রিপুরা(Tripura) রাজ্যের সিপাহিজলা(Sepahijala) জেলার বক্সনগর ব্লকের অন্তর্গত পুটিয়া পঞ্চায়েত এলাকায় বি এস এফের ১৫০ নং ব্যাটেলিয়নের উদ্যোগে  নাগরিক সহায়তা কর্মসূচী (Civic Action Program) পুটিয়ায় অনুষ্ঠিত হয়। সেই নাগরিক সহায়তা কর্মসূচী মাধ্যমে ব্লক এলাকার মোট আটটি বিদ্যালয় যথাক্রমে, পুটিয়া হাই স্কুল, পুটিয়া মোল্লা চৌমুহনী সিনিয়র বেসিক  স্কুল, রহিমপুর দ্বাদশ শ্রেণি বিদ্যালয়, ভেলুয়ারচর দ্বাদশ শ্রেণি বিদ্যালয়, বক্সনগর দ্বাদশ শ্রেণি বিদ্যালয়, নগর হাই স্কুল, আদমপুর হাই স্কুল এবং হরিহর দোলা সিনিয়র বেসিক স্কুল,  বিদ্যালয় থেকে অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদেরকে ব্যাগ, ছাতা, বাইসাইকেল ইত্যাদি প্রদান করা হয়।

 

 

 

তবে বিশেষ ভাবে শুধু কেবল পুটিয়া হাইস্কুলে ছাত্রছাত্রীদের শিক্ষার জন্যা দুইটি কম্পিউটার প্রদান করা হয়। এছাড়া ব্লক এলাকার মোট আটটি গ্রাম পঞ্চায়েত থেকে আর্থিক ভাবে দুর্বল বেশ কিছু পরিবারকে সেলাই মেশিন প্রদান করা হয় এবং স্বাস্থবিষয়ক বিভিন্ন বিষয় যেমন, স্বাস্থ্য পরিক্ষা নিরিক্ষা, ঔষধ বিতরন ইত্যাদি পরিষেবাও প্রদান করা হয়।

এদিনে উপস্থিত ছিলেন ব্যাটেলিয়নের মাননীয় সি ই ও শ্রী ঈশ্বরী মহোদয়। এছাড়াও সীমান্ত এলাকার বিভিন্ন বি ও পির কম্পানি কমান্ডারগন উপস্থিত ছিলেন। পাশাপাশি পুটিয়া গ্রাম পঞ্চায়েত প্রধান শ্রীমতি শিল্পী আক্তার, কলসীমুড়া পঞ্চায়েতের উপপ্রধান শ্রী গিয়াস উদ্দিন, বক্সনগর এলাকার বিশিষ্ট সমাজ সেবক রতন হোসেন শিমুল সহ অন্যান্যারা উপস্থিত ছিলেন।

এদিনের অনুষ্ঠানে আলোচনা রাখতে গিয়ে সি ই ও (C. E. O)   শ্রী ঈশ্বরী বলেন, বি এস এফ শুধু সীমান্ত সুরক্ষায় নিজেদেরকে নিয়োজিত রাখছে না, সীমান্ত সুরক্ষার পাশাপাশি সীমান্ত সংলগ্ন প্রানবন্ত  গ্রাম ( Vibrant Village) হিসাবে বি এস ফ তিনি গ্রামকে উন্নত করা দ্বায়ীত্ব নিয়েছে।  এলাকায় বসবাসরত ছোট বাচ্চা থেকে শুরু করে, স্কুল- কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী সহ এলাকার বয়স্ক নাগরিকদের প্রতি বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে। পাশাপাশি তিনি আরও বলেন, এলাকা থেকে যদি কোনো যুবক সীমান্ত বাহিনীতে কাজ করতে ইচ্ছুক থাকে, তাহলে তাদের জন্য বিশেষ ট্রেনিংয়ের ব্যবস্থাও করা হবে। প্রয়োজনে ইচ্ছুক যুবকরা তাদের নাম পাঠাতে পারেন। পাশাপাশি তিনি সীমান্তে বসবাসরত নাগরিকদের উদ্দেশ্যে বলেন, সীমান্ত সুরক্ষার কাজে নিয়োজিত বি এস এফের কাজে সহযোগিতা করার  জন্য।

Related posts

Jasprit Bumrah Medical Update: কতটা সুস্থ আছেন বুমরা-সহ টিম ইন্ডিয়ার আরও তিন তারকা? আপডেট দিল বিসিসিআই

cradmin

বটতলা বাজারের ব্যবসায়ীদের বিকল্প ব্যবস্থা হিসেবে টি আর টি সির জায়গায় অস্থায়ী দোকান ঘর তুলে দেয়া হবে।

an2banglanews

Manipur Violence: বয়স ১৯! মণিপুর গণধর্ষণ ও নগ্ন প্যারেডকাণ্ডে গ্রেফতার পঞ্চম অভিযুক্ত

cradmin

Leave a Comment