AN2BNANGLA NEWS
June 23rd, 2024
Breaking News
Breaking Newsআঞ্চলিক খবরজীবনধারা খবরবৈশিষ্ট্য খবর

শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের মহারাজ ছিলেন শ্রীমৎ স্বামী মৃত্যুঞ্জয়ানন্দ মহারাজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রয়াত হলেন শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের মহারাজ। রাজধানী আগরতলা সংলগ্ন মধুবন রানীর খামার স্থিত শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের মহারাজ ছিলেন শ্রীমৎ স্বামী মৃত্যুঞ্জয়ানন্দ মহারাজ। মঙ্গলবার তিনি আচমকা আশ্রমে অসুস্থতা বোধ করলে আশ্রমের অন্যান্যরা সঙ্গে সঙ্গে আগরতলার আই জি এম হাসপাতালে নিয়ে ভর্তি করেন। চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে বুধবার ভোর ৫:৩৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পরে মহারাজের নিথর দেহ আশ্রমে নিয়ে আসা হয়। আশ্রমের মহারাজ আর নেই এই খবর গোটা এলাকায় চাউর হতেই এলাকার লোকজন আশ্রমে এসে ভিড় জমায় এবং মহারাজকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের মহারাজ প্রয়াত হওয়ার খবর যায় বিভিন্ন আশ্রমেও। খবর পেয়ে বিভিন্ন আশ্রম থেকে মহারাজসহ সন্ন্যাসীরা ছুটে এসে মহারাজকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। আশ্রম কর্তৃপক্ষের কাছ থেকে জানা গেছে আশ্রমের এক প্রান্তেই মহারাজের দেহ সৎকার করা হবে। সকাল থেকেই বিভিন্ন আশ্রম থেকে মহারাজ সহ অন্যান্যরা বীর জমতে লক্ষ্য করা গেছে।

জানা গেছে আশ্রমের শ্রীমৎ স্বামী মৃত্যুঞ্জয়ানন্দ মহারাজ প্রায় ৬০ বছর আগে আধ্যাত্মিক লাইনে চলে আসেন। প্রথমে তিনি আমতলী রামকৃষ্ণ মিশনে স্বামী পরমানন্দ মহারাজ তথা দ্বারিক মহারাজের অনুপ্রেরণায় প্রথম ব্রহ্মচারী হয়েছিলেন। সেখানে কিছু বছর থাকার পর সেখান থেকে মধুবন রানীর খামার স্থিত শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের চলে আসেন আর তখন থেকেই রানীর খামারে শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রম স্থাপিত হয়েছিল। সেই আশ্রমে এসে মহারাজ সন্ন্যাস ধর্ম গ্রহণ করেছিলেন, তারপর থেকেই তিনি শ্রী শ্রী রামকৃষ্ণ পরমহংস দেবের সেবায় ব্যস্ত হয়ে পড়েছিলেন। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৯০ ।

বুধবার আশ্রমের সকাল থেকে যেমন বিভিন্ন আশ্রমের মহারাজদের বীর তেমনি এলাকার লোকজন থেকে শুরু করে ভক্তদের সমাগম লক্ষ্য করার পাশাপাশি সকাল থেকেই গীতা পাঠ শুরু হয়েছে আশ্রম। তবে শ্রী শ্রী রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমের মহারাজের প্রয়াণে গোটা এলাকায় সুখের ছায়া নেমে আসে।

Related posts

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক নিজ বাসভবনে রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন করেন।

an2banglanews

Jasprit Bumrah Medical Update: কতটা সুস্থ আছেন বুমরা-সহ টিম ইন্ডিয়ার আরও তিন তারকা? আপডেট দিল বিসিসিআই

cradmin

DDMC কলেজে উপজাতি ছাত্রদের উপর আক্রমনের পথ অবরোধ।

an2banglanews

Leave a Comment