AN2BNANGLA NEWS
June 21st, 2024
Breaking News
Breaking Newsঅন্যান্যঅর্থনীতি খবরআঞ্চলিক খবরআন্তর্জাতিক খবরখেলাধুলা খবরছবি গল্পজাতীয় খবরজীবনধারা খবরপ্রযুক্তি খবরবিনোদন খবরবৈশিষ্ট্য খবররাজনীতি খবরশিক্ষা খবরসংস্কৃতি খবরস্বাস্থ্য খবর

Jasprit Bumrah Medical Update: কতটা সুস্থ আছেন বুমরা-সহ টিম ইন্ডিয়ার আরও তিন তারকা? আপডেট দিল বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোট সারিয়ে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) কি ফের টিম ইন্ডিয়ার (Team India) জার্সি গায়ে চাপাবেন? চলতি বছর ঘরের মাঠে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। এর আগে আবার এশিয়া কাপ (Asia Cup 2023)রয়েছে। এমন প্রেক্ষাপটে সবার মনে একটাই প্রশ্ন, কবে আবার বাইশ গজের যুদ্ধে ফিরবেন বুমরা। এরইমধ্যে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। নিজের বোলিংয়ের ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন তিনি। শোনা যাচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন আয়ারল্যান্ড সফরে উড়ে যেতে পারেন এই তারকা জোরে বোলার। এরইমধ্যে শুক্রবার অর্থাৎ ২১ জুলাই, বুমরা ও তাঁর বাকি তিন সতীর্থ কেএল রাহুল (KL Rahul), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ও তরুণ পেসার প্রসিদ্ধ কৃষ্ণার (Prasidh Krishna) মেডিক্যাল ও ফিটনেস আপডেট সর্বসমক্ষে আনল। একটি বিবৃতি জারি করে টুইটারে পোস্ট করল ভারতীয় ক্রিকেট বোর্ড। গত কয়েক মাস ধরেই চার ক্রিকেটারের ঠিকানা বেঙ্গালুরুর (Bengaluru) জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (National Cricket Academy)। ইতিবাচক খবর হল চার ক্রিকেটার আগের থেকে অনেকটাই ভালো আছেন। এবং সবকিছু ঠিকঠাক থাকলে খুব দ্রুত জাতীয় দলের জার্সি ফের গায়ে চাপাতে চলেছেন। 

জেনে নিন চার ক্রিকেটারের মেডিক্যাল ও ফিটনেস আপডেট….

জসপ্রীত বুমরা ও প্রসিদ্ধ কৃষ্ণা: ভারতীয় দলের দুই জোরে বোলার তাঁদের রিহ্যাবের একেবারে ফাইনাল স্টেজে রয়েছেন। এবং প্রতিদিন ১০০ শতাংশ দক্ষতা নিয়ে নেটে বোলিং করছেন। দুই বোলার আগামী কয়েক দিন একাধিক অনুশীলন ম্যাচ খেলবে। সেই অনুশীলন ম্যাচগুলো এনসিএ আয়োজন করবে। বিসিসিআই-এর মেডিক্যাল টিম দুই জোরে বোলারের ফিটনেসের উন্নতিতে সন্তুষ্ট। তবে আগামী আন্তর্জাতিক সিরিজে তাঁদের জাতীয় দলে সুযোগ দেওয়া হবে কিনা সেটা আসন্ন অনুশীলন ম্যাচগুলোর উপর নির্ভর করছে। 

কে এল রাহুল ও শ্রেয়স আইয়ার: এই দুই ক্রিকেটার নিয়মিত নেটে ব্যাটিং করছেন। এছাড়া জিমে স্ট্রেন্থ ও ফিটনেস ট্রেনিং করছেন। বিসিসিআই-এর মেডিক্যাল টিম দুই জোরে বোলারের ফিটনেসের উন্নতিতে সন্তুষ্ট। তবে আগামী কয়েকদিনে কে এল রাহুল ও শ্রেয়স আইয়ারকে তাঁদের ফিটনেসের উপর আরও জোর দিতে হবে। 

pic.twitter.com/cxmuylxWxN

— BCCI (@BCCI) July 21, 2023

জসপ্রীত বুমরা: গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য গত এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান তিনি। যদিও টসের সময় রোহিত জানিয়ে ছিলেন যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামিয়েছিল দীপক চাহারকে। যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে গিয়েছিলেন দলের সঙ্গে। বুমরাকে ভোগাচ্ছে ‘স্ট্রেস ইঞ্জুরি’। তাড়াহুড়ো করে মাঠে নামলে ফের চোট লাগার আশঙ্কা থেকেই যাবে। ফলে বুমরার ভবিষ্যতের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। এনসিএ-তে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলেই ফিট সার্টিফিকেট নিতে হবে বুমরাকে। ‘বুমুবুম বুমরা’-র মাঠে ফেরার অপেক্ষায় ফ্যানরা।

আরও পড়ুন: Jasprit Bumrah Comeback: দাপটের সঙ্গে বোলিং করছেন বুমরা, দিলেন দ্রুত কামব্যাকের ইঙ্গিত, দেখুন ভাইরাল ছবি

আরও পড়ুন: Rishabh Pant Health Update: বিশ্বকাপে নামছেন? ঋষভের জিমচর্চার ভাইরাল ভিডিয়ো দেখে সতীর্থদের মুখে হাজার ওয়াটের হাসি

কে এল রাহুল: গত ১ মে আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ে চোট পেয়েছিলেন কে এল রাহুল। সেইজন্য তাঁর পক্ষে বিশ্ব টেস্ট  ফাইনাল খেলা সম্ভব হয়নি। বরং ৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। এই মুহূর্তে রাহুল একেবারে ফিট। নিজেই ইনস্টাগ্রামে নেট সেশনের ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে স্টাইলিশ ব্যাটার ব্যাট হাতে ঝলসাচ্ছেন। একেবারে আগুনে ছন্দে ব্যাট করছেন তিনি। ফলে বুঝে নিতে অসুবিধা হয় না যে, এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। 

শ্রেয়স আইয়ার: দীর্ঘদিন ধরেই পিঠে চোটে ভুগেছেন শ্রেয়স। বর্ডার-গাভাসকর ট্রফির দলে থাকলেও ব্যাট করতে নামেননি তিনি। বিশ্বকাপের আগে ফিট হওয়ার লক্ষ্যেই বিদেশে গিয়ে অস্ত্রোপচার করিয়েছিলেন। আপাতত এনসিএ-তে রিহ্যাব চলছে তাঁর। দ্রুতই ম্যাচ খেলার মতো ফিট হয়ে যাবেন তিনি, তেমনই ধারণা করছেন এনসিএ-এর চিকিৎসকরা। পিঠের চোটের জন্য গত আইপিএল-এ একটি ম্যাচও তিনি খেলেননি। তাঁর পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়েছিলেন নীতীশ রানা। তবে এবার এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য তৈরি তিনি। 

প্রসিদ্ধ কৃষ্ণা: ২০২২ সালের সেপ্টেম্বর মাসে পিঠে চোট পেয়েছিলেন প্রসিদ্ধ। তখন ভারতীয় এ দলের হয়ে খেলছিলেন তিনি। নিউজিল্যান্ড এ-র বিরুদ্ধে ম্যাচের আগে অনুশীলনে চোট লাগে তাঁর। ফলে তাঁর বদলে শার্দুল ঠাকুরকে দলে নেওয়া হয়। এরপর থেকেই মাঠের বাইরে রয়েছেন প্রসিদ্ধ। অস্ত্রোপচার হওয়ার আইপিএল খেলা হয়নি। বরং তাঁর ঠিকানা ছিল এনসিএ। তবে এবার এই তরুণ অনেকটাই ফিট। সবকিছু ঠিকঠাক থাকলে তিনি ফের মাঠে নামতে পারেন।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Related posts

ককবরকে রুমান স্ক্রিপ্ট চালু করার দাবিতে সার্কিট হাউজের সামনে আন্দোলন বিক্ষোভ প্রদর্শন করেন তিপ্রা স্টুডেন্ট ফেডারেশন।

an2banglanews

ভারত সরকারের কোন কোন পূর্ণমন্ত্রীকে কোন মন্ত্রকের দায়িত্ব দেওয়া হল ২০২৪?

an2banglanews

২০২২ সালে এস টি জি টি কোয়ালিফাইডদের বিক্ষোভ কর্মসূচি

an2banglanews

Leave a Comment