AN2BNANGLA NEWS
June 21st, 2024
Breaking News
Breaking Newsঅন্যান্যঅর্থনীতি খবরআঞ্চলিক খবরআন্তর্জাতিক খবরখেলাধুলা খবরছবি গল্পজাতীয় খবরজীবনধারা খবরপ্রযুক্তি খবরবিনোদন খবরবৈশিষ্ট্য খবররাজনীতি খবরশিক্ষা খবরসংস্কৃতি খবরস্বাস্থ্য খবর

Manipur Violence: তোমাদের কাছে ২ মাস ধরে কোনও খবর নেই! মণিপুর নিয়ে বলিউড সেলেবদের বিঁধলেন ‘মেরি কম’-এর অভিনেত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা দু’মাসেরও বেশি সময় ধরে দাঙ্গাকারীদের দখলে মণিপুরের এক বিচার অংশ। বিবস্ত্র করে দুই মহিলাকে হাঁটানোর পাশাপাশি আরও অনেক ঘটনা সামনে আসছে রাজ্যে ইন্টারনেট ফিরতেই। সম্প্রতি এক কুকি সম্প্রদায়ের মানুষের কাটা মুন্ডু রাস্তায় পড়ে থাকতে দেখা গিয়েছে এক ভাইরাল ভিডিয়োয়। রাজ্যের এই গোলমালের জন্য কেন্দ্রকেই দায়ী করেছেন মানবাধিকার কর্মী ইরম শর্মিলা চানু। শুক্রবার তিনি বলেছেন কেন্দ্র যদি ঠিক সময়ে হস্তক্ষেপ করতো তাহলে এত রক্তপাত ও দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর মতো ঘটনা ঘটত না। ইরমের পাশাপাশি এবার মণিপুরের পরিস্থিতি নিয়ে বলিউড সেলিব্রিটিদের নিশান করলেন ‘মেরি কম’ ছবির অভিনেত্রী লিন লাইশরম।

আরও পড়ুন-একুশের সমাবেশের শেষ লগ্নে হাজির মুকুল রায়, কী বললেন পুত্র শুভ্রাংশু

মণিপুরে দুই মহিলাকে নিগ্রহ করার ভিডিয়ো প্রকাশ্যে আসতেই এনিয়ে মুখ খুলছেন বলিউড সেলিব্রিটিরা। তাঁকে বিঁধে লিন সোস্যাল মিডিয়ায় লিখেছেন, দুমাস ধরে এই তাণ্ডব চলছে। আপানাদের ইনস্টা স্টোরি, ট্যইট কোথায় ছিল? এতদিন ধরে তো আমরা চিত্কার করছিলাম। অন্য একটি পোস্টে লিন লিখেছেন, গুড মর্নিং ‘জাগ্রত’ মানুষজন। তোমাদের বলি  ২ মাস ধরে এই নৃশংসতা চলছে।

মণিপুর নিয়ে মন্তব্যের জন্য বিরল বায়ানিকেও একহাত নিয়েছেন লিন। ভায়ানি সম্প্রতি সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার উরফি জাভেদের একটি পোস্ট শেয়ার করেছেন। ওই পোস্টে মণিপুরের ঘটনার প্রতিবাদ করেছেন উরফি। ওই পোস্ট নিয়ে লিন লিখেছেন, মানুষের দৃষ্টি আকর্ষণ করার জন্য এইসব পোস্টকে হাতিয়ার করেছেন আপনারা? বন্ধ করুন এসব। আপানাদের কাছে কি কোনও মণিপুরের কোনও খবরই(f**king clue) আগে থেকে ছিল না!

উল্লেখ্য, নগ্ন করিয়ে দুই মহিলাকে হাঁটানোর পরে ফের খবরের শিরোনামে মণিপুর। কুকি সম্প্রদায়ের এক ব্যক্তির কাটা মুণ্ড রাস্তায় পড়ে থাকতে দেখা গেল। এর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। মণিপুর ক্রমশই দেশের মাথা হেঁট করে দিচ্ছে। মহিলাদের নগ্ন করিয়ে হাঁটানোর ঘটনায় প্রবল সমালোচনা দেশের সর্বত্র। এর পর মুণ্ডু কাটার ঘটনায় আরও একবার মুখ পুড়ল গোটা দেশের। কুকি সম্প্রদায়-ভুক্ত যে-ব্যক্তির কাটা মুণ্ড পাওয়া গিয়েছে, তাঁকে শনাক্তও করা গিয়েছে। তাঁর নাম ডেভিড থিক। বিষ্ণুপুর জেলার এক লোকালয়ে একটি বাড়ির বাঁশের বেড়ার মাথায় তাঁর মুণ্ড টাঙানো থাকতে দেখা যায়। যা নিয়ে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়। জানা যায়, ২ জুলাইয়ের একটি সংঘর্ষের সময়ে তিনি নিহত হন।

কিছুদিন আগে দুই মহিলাকে নগ্ন করে রাস্তায় হাঁটিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে মণিপুরে। হাঁটিয়ে নিয়ে যাওয়ার ভিডিয়োও তোলা হয়। ভিডিয়োটি ৪ মে তোলা। সেই মহিলাদের গণধর্ষণ করা হয়েছে বলেও অভিযোগ। অভিযোগের আঙুল  মণিপুরের মেইতেই সম্প্রদায়ের দিকে। মণিপুর পুলিসের সুপার কে. মেগাচন্দ্র সিংয়ের তরফে একটি বিবৃতিও দেওয়া হয়েছে। ট্যুইট করে এই ন্যক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেস-সহ গোটা দেশের বিজেপিবিরোধী দলগুলি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Related posts

দীপাবলীর উৎসব উপলক্ষে বস্ত্র দান।

an2banglanews

আমতলীর এস ডি পি ও প্রসূন কান্তি ত্রিপুরার ঘটনা নিয়ে সাংবাদিকদের জানালেন জেলা পুলিশ আধিকারিক ডাঃ কিরন

an2banglanews

শীতকালীন সময়ে শরীর সুস্থ রাখতে কী কী করবেন জেনে নিন।

an2banglanews

Leave a Comment